সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৩:৩৫

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল
বরিশালে ‘বিশ্ব মান দিবস’ উপলক্ষে আলোচনা সভা

বরিশালে ‘বিশ্ব মান দিবস’ উপলক্ষে আলোচনা সভা

dynamic-sidebar

‘বিশ্ব মান দিবস’ উপলক্ষে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনে (বিএসটিআই) বরিশাল আঞ্চলিক অফিসের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ অক্টোবর) ‘নান্দনিক নগরায়নে মান’ প্রতিপাদ্যে সামনে রেখে বরিশালের জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করা হয়।

বরিশলের জেলা প্রশাসক (ডিসি) মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- বিভাগীয় কমিশনার মো. শহিদুজ্জামান, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের জীব বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. হাসিনুর রহমান, ক্যাবের সভাপতি মুক্তিযোদ্ধা মো. আক্কাস হোসেন প্রমুখ।

বিভাগীয় কমিশনার শহিদুজ্জামান তার বক্তব্যে বলেন, মান এর উন্নয়নের সঙ্গে যেকোনো জাতির মর্যাদার উন্নয়ন ঘটে। বিশ্ব প্রতিযোগীতায় টিকে থাকতে শিক্ষার উন্নয়নের সঙ্গে মানুষের মান উন্নয়ন করতে হবে।

তিনি বলেন, অদক্ষ জনবল থাকলে মান সম্মত পণ্য উৎপাদন সম্ভব নয়। তাই দরকার যথাযথ প্রশিক্ষণ ও তাদের যথাযথ ক্ষমতায়ন। মানুষে মানুষে সহানুভূতি সৌহার্দ্য বৃদ্ধি করে পণ্যের মান উন্নয়ন করা সম্ভব। শুধুমাত্র আইন দ্বারা অসাধু ব্যবসায়ীদের দমন করা সম্ভব নয়।

সভায় স্বগত বক্তব্যে বিএসটিআই’র আঞ্চলিক অফিস প্রধান ও উপ-পরিচালক মো. আমিনুল হক বিশ্ব মান দিবস উপলক্ষে সকল উৎপাদনকারী, ভোক্তা, সেবা প্রদানকারী সংস্থার কাছে মানসম্পন্ন পণ্য সেবা দেওয়ার আহ্বান জানান।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net